মোট পৃষ্ঠাদর্শন

জনপ্রিয় পোস্টসমূহ

মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১২

আজকে একাত্তর

আজো আমি স্বপ্ন দেখি যা দেখতাম একাত্তরে,
আজো আমি পদ্য লেখি যা লিখতাম একাত্তরে,

আজো আমি অল্প বুঝি যেমন ছিলাম একাত্তরে,
আজো আমি অল্পে খুশি যেমন হতাম একাত্তরে,

আজো আমার দুঃখ আছে যেমন ছিল একাত্তরে,
আজো আমার স্বপ্নরা সব আটকে আছে একাত্তরে,

আজো আমি মিছিলে যাই, যেমন যেতাম একাত্তরে,
শিক্ষাপীঠে আজো আমার স্যারের গায়ের রক্তঝরে;

আজো আমি দোষ না করার ভীষন দোষের অপরাধি,
আজো আমি জখম হয়ে হাসপাতালে একলা কাঁদি;

আজো আমি ফেরারি আছি, যেমন ছিলাম একাত্তরে,
আমার নামে আগরতলা আজো লেখা হয় কারাগারে।

আজো ওরা শাসক হবার পূন্যসুখে উর্ধ্বে থাকে,
আজো ওরা আসন ধরে জোঁকের মতন আটকে থাকে;

আজো আমি সুশাসনের মত্ত আশায় অন্ধ আছি,
আজো আমি ন্যায়-অন্যায় বোধের ভেতর দ্বন্দ্বে আছি,

মায়ের চোখে পানি আজো, যেমন ছিল একাত্তরে,
ফেলানী নামে ভাগ্য আজো, আটকে আছে কাঁটাতারে।

আজো আমি স্বপ্ন দেখি যা দেখতাম একাত্তরে
আজো আমি পদ্য লেখি যা লিখতাম একাত্তরে

আজো আমি অল্প বুঝি যেমন ছিলাম একাত্তরে
আজো আমি অল্পে খুশি যেমন হতাম একাত্তরে

আজো আমার দুঃখ আছে, যেমন ছিল একাত্তরে...
আজো আমার স্বপ্নগুলো আটকে আছে একাত্তরে।

1 টি মন্তব্য:

himagni বলেছেন...

অস্থির লেখা লেখছিস... জোস্‌

- ফাহিম